নবাবগঞ্জে শিক্ষার্থীদের তোপের মুখে অধ্যক্ষের পদত্যাগ

নবাবগঞ্জে শিক্ষার্থীদের তোপের মুখে অধ্যক্ষের পদত্যাগ

বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগে শিক্ষক ও শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করলেন ঢাকার নবাবগঞ্জ সরকারি পাইলট স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান।

রবিবার (১৮ আগষ্ট) দুপুরের দিকে পারিবারিক ও ব্যক্তিগত সমস্যা দেখিয়ে তিনি পদত্যাগ করেন।

প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা যায়, রবিবার বেলা সাড়ে ১০টা থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মাঠে জড়ো হতে থাকেন। পরে অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকে। তাদের সাথে সংহতি জানান প্রতিষ্ঠানের শিক্ষকরাও।

এক পর্যায়ে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও উপজেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা এসে শিক্ষার্থীদের শান্ত করেন। তুমুল আন্দোলনের মুখে ব্যক্তিগত সমস্যা কারন দেখিয়ে অধ্যক্ষ লিখিতভাবে প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেন। পদত্যাগের খবরে উল্লাসে ফেটে পড়েন আন্দোলনকারীরা।

প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ আব্দুল মান্নান প্রতিষ্ঠানে যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি সহ নানা অপকর্ম করে আসছিল। তার পদত্যাগের মাধ্যমে প্রতিষ্ঠান তাদের আগের গৌরব ফিরে পাবে।

নবাবগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা তানজিম আহমেদ মুন্না জানান, অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতায় প্রতিষ্ঠানটির ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করলেন। আশাকরি বিদ্যালয়টি তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।

আপনি আরও পড়তে পারেন